শুক্রবার, মে ৩১, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে হেরোইন কারবারির যাবজ্জীবন

  • জাকির হোসেন পিংকু,
  • ২০২৪-০৫-০২ ২১:৩২:১৬

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে  এক কেজি আটশত পয়ত্রিশ গ্রাম হেরোইন বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রাখার দায়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের একটি মামলায় মফিজ আলী(৫৫) নামে এক ব্যাক্তিকে যাবজ্জীবন কারাদন্ড,পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে আরও দুই বছর বিনাশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত। বৃৃহস্পতিবার(২মে) দুপুর আড়াইটার দিকে চাঁপাইনবাবগঞ্জের সিনিয়র দায়রা জজ মোহা: আদীব আলী একমাত্র আসামীর উপস্থিতিতে দন্ডাদেশ প্রদান করেন। দন্ডিত মফিজ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রসুলপুর এলাকার মৃত.ফজলুর ছেলে।
মামলার বিবরণ ও এজাহার সূত্রে জানা যায় এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী(পিপি) নাজমুল আজম বলেন,২০২১ সালের ২৯ নভেম্বর  রাত ৯টায় শিবগঞ্জের নয়ালাভাঙ্গা ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ঝিল্লিপাড়া গ্রামে চাঁপাইনবাবগঞ্জের র‌্যাব ক্যাম্পের একটি দল অভিযান চালায়। অভিযানে ১ কেজি ৮৩৫ গ্রাম হেরোইনসহ হাতেনাতে গ্রেপ্তার হয় মফিজ। এ ঘটনায় পরদিন শিবগঞ্জ থানায় মফিজকে একমাত্র আসামী করে মামলা করেন র‌্যাবের তৎকালীন জেসিও নায়েব সুবেদার একেএম রবিউল ইসলাম।
২০২২ সালের ৩১ জানুয়ারী মামলার তদন্ত কর্মকর্তা (আইও) ও শিবগঞ্জ থানার তৎকালীন উপ-পরিদর্শক(এসআই) মেসবাহুল হক একমাত্র মফিজকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করেন। ৭ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানীর পর আদালত বৃহস্পতিবার মফিজকে দোষী সাব্যস্ত করে সাজা ঘোষণা করেন। আসামীপক্ষে মামলা পরিচালনা করেন এড. রবিউল হক দোলন।  
 

 


এ জাতীয় আরো খবর