শুক্রবার, মে ৩১, ২০২৪

উপজেলা নির্বাচনে অংশ নেয়ায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে বিএনপির ৫ নেতা বহিস্কার

  • জাকির হোসেন পিংকু,
  • ২০২৪-০৪-২৬ ২০:০৬:০০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
দলীয় সিদ্ধান্ত অমান্য করে আগামী  ৮ মে অনুষ্ঠিতব্য ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচনে অংশ নেয়ায় চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার বিএনপির ৫ নেতাকে প্রাথমিক সদস্যপদসহ সব পদ থেকে বহিস্কার করেছে হাইকমান্ড। বহিস্কৃতদের দু’জন চেয়ারম্যান, দু’জন ভাইস চেয়ারম্যান ও ১জন মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী। শুক্রবার (২৪এপ্রিল) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী স্বাক্ষরিত চিঠিতে  তাঁদের বহিস্কারের কথা জানানো হয়।
বহিস্কৃতরা হলেন চেয়ারম্যান প্রার্থী,বিএনপি জেলা কমিটি সদস্য ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান বাবর আলী,চেয়ারম্যান পদের অপর প্রার্থী,ভোলাহাট উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম,ভাইস চেয়ারম্যান প্রার্থী ও উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক কায়সার আহমেদ এবং উপজেলা বিএনপির সদস্য কামাল উদ্দিন। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদের প্রার্থী রেশমাতুল আরশ বহিস্কার হয়েছেন।
দলীয় সূত্র জানায়, বহিস্কারের পূর্বে এদের লিখিত কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। নোটিশে বলা হয়, বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সভায় উপজেলা নির্বাচন বয়কটের সিদ্ধান্ত হয়েছে। কিন্তু এরপরেও দলীয় সিদ্ধান্ত না মেনে প্রার্থীতা প্রত্যাহার না করা দলীয় শৃঙ্খলার পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ^াসঘাতকতা। 
 

 


এ জাতীয় আরো খবর