শুক্রবার, মে ৩১, ২০২৪

দেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাখাই সরকারের লক্ষ্য

  • সকালের আলো প্রতিবেদক
  • ২০২৪-০৫-১১ ০০:৩৫:১৪

গতকাল (১০ই মে )প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের মানুষকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত রাখাই সরকারের লক্ষ্য। তিনি টুঙ্গিপাড়ায় দাড়িয়ারকুলে 'একটি বাড়ি একটি খামার' প্রকল্পের সদস্যদের সাথে মতবিনিময়ের সময় এ কথা বলেন। এ সময় প্রধানমন্ত্রী আরো জানান, তাঁর সরকার সমবায়ের মাধ্যমে কৃষি উৎপাদন বাড়ানোর ওপর গুরুত্ব দিচ্ছে।
এর আগে, সকাল ৭টা ১০ মিনিটে গণভবন থেকে সড়ক পথে গোপালগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করে তিনি সেখানে পৌঁছান সকাল পৌঁনে দশটার দিকে। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। 
সফরে প্রধানমন্ত্রী তার নির্বাচনী এলাকায় দড়িয়াকুল গ্রাম উন্নয়ন সমিতির সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন। সেখানে সুবিধাবঞ্চিত কৃষকদের মাঝে কৃষি উপকরণ ও শিক্ষা উপকরণ এবং দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন।
পরে ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাকাণ্ডের শিকার বঙ্গবন্ধু ও অন্য শহীদের বিদেহী আত্মার শান্তি কামনা করে ফাতেহা পাঠ ও মোনাজাতে অংশ নেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।
টুঙ্গিপাড়া উপজেলা মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করবেন। এছাড়াও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন। বিকেলে ঢাকায় ফিরবেন তিনি।

 


এ জাতীয় আরো খবর