শুক্রবার, মে ৩১, ২০২৪

লাখো মুসল্লির উপস্থিতিতে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ জামাত অনুষ্ঠিত

  • সকালের আলো প্রতিবেদক
  • ২০২৪-০৪-১১ ১১:০৫:৩০

লাখো মুসল্লির উপস্থিতিতে কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ ই এপ্রিল) সকাল ১০ টায় ১৯৭তম ঈদুল ফিতরের জামাত সম্পন্ন হয়। 
জামাতে ইমামতি করেন বাংলাদেশ ইসলাহুল মুসলেমিন পরিষদের চেয়ারম্যান ড. মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ। বিশাল এই মাঠে নামাজে অংশ নেওয়া মুসল্লিদের দৃষ্টি আকর্ষণের জন্য নামাজ শুরুর সংকেত হিসেবে গুলি ছোড়া হয়।  
দীর্ঘদিন ধরে রেওয়াজ অনুযায়ী ঈদের জামাত শুরু হওয়ার ৫ মিনিট আগে ৩টি, ৩ মিনিট আগে ২টি এবং ১ মিনিট আগে ১টি করে শর্টগানের গুলি ছোঁড়া হয়। আর এই গুলিগুলো ছোঁড়েন দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার। 
সকাল ১০ টায় ঈদের নামাজ অনুষ্ঠিত হলেও একদিন আগেই ঈদগাহে আসেন মুসল্লিরা  ঈদের দিনও বিভিন্ন বাসে করে মুসল্লিরা নামাজে অংশ নিতে ছুটে আসেন। 
নামাজ শুরুর এক ঘণ্টা আগেই কানায় কানায় পূর্ণ হয়ে যায় ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দান। মাঠ ছাড়িয়ে আশপাশের রাস্তা, ফাঁকা জায়গা, বাড়ি, বাড়ির ছাদে মুসল্লিরা দাঁড়িয়ে পড়েন নামাজের অপেক্ষায়। বেলা ১০টার পর পরই নামাজ আদায়ের আহ্বান জানান ইমাম। শুরু হয় ঐতিহাসিক শোলাকিয়ায় উপমহাদেশের সবচেয়ে বড় ঈদ জামাত। নামাজ শেষে মুসল্লিদের জন্য দিক নির্দেশনামূলক খুতবা প্রদান করেন ইমাম।


এ জাতীয় আরো খবর