শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

স্পিন কোচ মুশতাকের সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করতে চায় বিসিবি

  • সকালের আলো প্রতিবেদক
  • ২০২৪-০৭-০৯ ০৩:০৩:১২

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) স্পিন কোচ মুশতাক আহমেদের সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করতে চায়। যদিও পাকিস্তানের কিংবদন্তি স্পিনার মুশতাককে ইতোমধ্যেই অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।
মুশতাকের তত্ত্বাবধানে সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে দারুন পারফরমেন্স করেছে বাংলাদেশের লেগ-স্পিনার রিশাদ হোসেনসহ অন্যান্যরা। এজন্য মুশতাকের সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করতে আগ্রহী হয়ে উঠে বিসিবি।
টি-টোয়েন্টি বিশ^কাপের পর মুশতাকের সাথে চুক্তি শেষ হবার পর গত সপ্তাহে    বোর্ড সভায় তার সাথে চুক্তি বাড়ানোর প্রক্রিয়াটি অনুমোদন করেছে বিসিবি। কিন্তু হঠাৎ করে খবর আসে, ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের দায়িত্ব নিয়ে ইতোমধ্যে ইসিবির সাথে যুক্ত হয়েছেন মুশতাক। এর আগে ইংল্যান্ড জাতীয় দলের স্পিন কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।
অবশ্য মুশতাককে নিয়ে আশা ছাড়তে রাজি নন বিসিবির প্রধান নির্বাহি নিজামউদ্দিন চৌধুরী। তিনি জানান, ইসিবির সাথে চুক্তি থাকা অবস্থায় একটি নির্দিষ্ট সময়ের জন্য তাকে দলের সাথে যুক্ত রাখার চেষ্টা করা হবে।
আজ চৌধুরি বলেন, ‘ইসিবির সাথে তার চুক্তি সম্পর্কে আমি বিস্তারিত জানি না। তবে আমরা আপাতত একটি নির্দিষ্ট সময়ের জন্য তার সার্ভিস পেতে চাই। আমরা তার সাথে এই বিষয়ে আলোচনা চালিয়ে যাবো, যাতে ইসিবির সাথে কাজ চলাকালীনও বাংলাদেশের সাথে কাজ করতে পারে।’
মুশতাকের দেশ পাকিস্তানের বিপক্ষে নিজেদের পরবর্তী সিরিজ খেলবে বাংলাদেশ। ঐ সিরিজে দুই ম্যাচের টেস্ট খেলবে দু’দল।
চৌধুরি বলেন, ‘এই মুহূর্তে আমি নির্দিষ্ট করে কিছু বলতে পারছি না। এর আগে আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছি, কারণ তার বেশ কয়েকটি চুক্তি আছে। তবে বিষয়টি সমাধানের জন্য আমরা আলোচনা করেছি। তিনি যদি সময় দিতে পারেন তাহলে বাংলাদেশকে দেওয়ার চেষ্টা করবেন।’
সিইও আরও জানিয়েছেন, বাংলাদেশের সব সিরিজের সূচী ইতোমধ্যেই মুশতাকের কাছে পাঠানো হয়েছে। যাতে সহজেই ইসিবির সাথে চুক্তি চলাকালীন টাইগারদের সাথেও কাজ করার সুযোগ বের করতে পারেন মুশতাক।
তিনি বলেন, ‘আমরা আমাদের আসন্ন সিরিজের সূচী পাঠিয়েছি। সেগুলো দেখে যত তাড়াতাড়ি সম্ভব আমাদের জানাবেন সে।’
চৌধুরি আরও বলেন, ‘সর্বশেষ সংবাদ সম্মেলনে, বোর্ড সভাপতি বলেছিলেন, আমরা তার প্রতি আগ্রহী। যেহেতু আমরা তার কাছ থেকে ইতিবাচক সাড়া পাচ্ছি, আমরা আপাতত তাকে নিয়ে ভাবছি। আমরা এই মুহুর্তে নির্দিষ্ট কিছু  দিনের জন্য অনুরোধ করবো এবং তারপর ডিসেম্বরের পরে, আমরা তার সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করার চেষ্টা করবো।’


এ জাতীয় আরো খবর