শুক্রবার, মে ৩১, ২০২৪

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াডে তরুণদের উপর ভারসা রেখেছে বিসিবি

  • সকালের আলো প্রতিবেদক
  • ২০২৪-০৫-১৪ ২১:২৯:২৭

বাংলাদেশ ক্রিকেট বোর্ড আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ক্রিকেট স্কোয়াডে তরুণদের উপর ভারসা রেখেছে। এবারই প্রথম বিশ্বকাপে খেলতে যাচ্ছেন ৬জন নতুন ক্রিকেটার। এই তরুণরা তিন বিভাগেই ভালো করবে বলে বিশ্বাস করেন আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষক শামীম আশরাফ চৌধুরী।
মঙ্গলবার (১৪ই মে) ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বিসিবি। এর মধ্যে আছেন তানজিদ তামিম, তাওহীদ হৃদয়, জাকের আলী, তানভীর ইসলাম, রিশাদ হোসেন এবং তানজিম সাকিব। তানজিদ তামিম, তানজিম সাকিব ও তাওহীদ হৃদয় গত ওয়ানডে বিশ্বকাপে খেলেছেন। আর তিনজনের এটাই দেশের জার্সিতে প্রথম বৈশ্বিক টুর্নামেন্টে অংশগ্রহণ। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপে এবার ওপেনিংয়ের মূল দায়িত্ব থাকবে তানজিদ তামিমের ওপর। সবশেষ ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে অভিষেক হয় এই বাঁ-হাতি ওপেনারের। 
টপ-অর্ডারে মূল ভারসা তাওহীদ হৃদয়। ধারবাহিক ব্যাটারদের মধ্যে তিনি আছেন ফর্মে। এছাড়া, উইকেটরক্ষকের পাশাপাশি ব্যাটিং অর্ডারেও দারুণ পারফর্ম করছেন জাকের আলী। ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে এরই মধ্যে নিজের পাওয়ার হিটিং শো দেখিয়েছেন এই ক্রিকেটার। স্পিন বিভাগে জায়গা পেয়েছেন রিশাদ হোসেন ও তানভীর ইসলাম। এছাড়া, তাসকিন, শরিফুল, মোস্তাফিজের সাথে চতুর্থ পেস বোলার হিসাবে সুযোগ পেয়েছেন তানজিম সাকিব। তরুণ এই ক্রিকেটারা ব্যাট-বলে বিশ্বকাপে জ্বলে উঠবে বলে বিশ্বাস করেন আন্তর্জাতিক ক্রিকেট বিশ্লেষক শামীম আশরাফ চৌধুরী।
টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আমেরিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজ খেলতে বুধবার রাতে ঢাকা ছাড়বে বাংলাদেশ।


এ জাতীয় আরো খবর