শুক্রবার, জুলাই ১৯, ২০২৪

চাঁপাইনবাবগঞ্জে পদ্মার চরে সাপের কামড়ে তিন শিশু সন্তানের জননী গৃহবধুর মৃত্যু

  • জাকির হোসেন পিংকু,
  • ২০২৪-০৭-১০ ১৫:৩৪:২৯

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের  ৩ নং ওয়ার্ডের পদ্মার চরাঞ্চল নিশিপাড়া গ্রামে বিষাক্ত সাপের কামড়ে জেসমিন বেগম(৩০) নামে ৩ শিশু সন্তানের জননী এক গৃহবধুর মৃত্যু হয়েছে। তিনি ওই গ্রামের রাজমিস্ত্রী সায়েম আলীর স্ত্রী। পরিবার,পুলিশ ও স্থানীয় সূত্র জানায়,বুধবার(১০জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে মাটির বাড়ির  বারান্দায় একটি ইঁদুরের গর্ত মাটি দিয়ে বন্ধ করার সময় ওই গর্তে থাকা গোখরা (স্থানীয় ভাষায় দশলা-গহমা) প্রজাতির সাপ গর্ত থেকে বেরিয়ে এসে জেসমিনের ডানপায়ের বুড়ো আঙ্গুলে কামড় দেয়। এসময় বাড়িতে থাকা তাঁর স্বামীসহ পরিবারের সদস্য ও প্রতিবেশিরা তাঁকে দ্রæত হাসপাতলে নিয়ে যাবার জন্য  নিকটবর্তী নদীর ঘাটে নৌকায় তুলে। কিন্তু পথিমধ্যে গৃহবধুর মৃত্যু হয়। ঘটনার পর পরিবারের সদস্য ও প্রতিবেশিরা সাপটি গর্ত খুড়ে বের করে আহত করে আটকে রাখে। পরে সাপটির মৃত্যু হয়।
গৃহবধুর দেবর পল্লী চিকিৎসক আব্দুল ওয়াহেদ বলেন, গ্রামের  বয়স্কসহ স্থানীয়রা দেখে নিশ্চিত হয়েছে সাপটি রাসেল’স ভাইপার নয়।
ইউপি চেয়ারম্যান আব্দুল মালেক বলেন, ওই চরে রাসেলস ভাইপারের অস্তিত্ব রয়েছে। গত সোমবার(৮জুলাই) রাসেলস ভাইপার এক কৃষককে কামড়ও দেয়। প্রথমে গৃহবধুকে রাসেলস ভাইপারে কামড় দিয়েছে রটনা হলেও নিশ্চিত হওয়া গেছে এটি রাসেলস ভাইপার নয়।
শিবগঞ্জ থানার পরিদর্শক(তদন্ত)  সুকোমল চন্দ্র দেবনাথ বলেন, ঘটনাটি তদন্ত করা হয়েছে। বিষাক্ত সাপের কামড়ে ওই গৃহবধুর মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে। তবে তা রাসেলস ভাইপার নয়। এ ঘটনায় থানায় জিডি হয়েছে। 


এ জাতীয় আরো খবর