শুক্রবার, মে ৩১, ২০২৪

টাঙ্গাইলে বালু উত্তোলনের দায়ে ৬ ব্যক্তিকে ৩ লাখ টাকা জরিমানা

  • আব্দুস সাত্তার
  • ২০২৪-০৫-১১ ২২:৩১:৪৪

প্রতিনিধি,টাঙ্গাইল:
টাঙ্গাইলের নিউ ধলেশ্বরী নদীতে বাংলা ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ছয় ব্যক্তিকে আটক করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।
শনিবার (১১ মে) সকালে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেকের নেতৃেত্ব  নিউ ধলেশ্বরী নদীর কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের বিয়ারা মারুয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়ে এ জরিমানা আদায় করা হয়। 
আটকের পর জরিমানা দেওয়া ব্যক্তিরা হচ্ছেন- সিরাজগঞ্জ জেলার চৌহালী উপজেলার পাথরাইল গ্রামের আলমগীরের ছেলে মো. হাফিজুল(২০),একই এলাকার ওমর আলীর ছেলে ওসমান গনি(২৫),চাঁন মিঞার ছেলে সাদ্দাম হোসেন(৩০), শাহাজাদপুর উপজেলার বড় বিন্নাদাইড় গ্রামের হানিফের ছেলে শরিফ(৩১), টাঙ্গাইল জেলার ভূঞাপুর উপজেলার কুরবান আলীর ছেলে শরিফুল(৩৮) ও কালিহাতী উপজেলার চরদূর্গাপুর গ্রামের রকিবুলের ছেলে রাসেল (১৮)।
কালিহাতী উপজেলা সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সিফাত বিন সাদেক জানান, অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে প্রায় দিনই অভিযান পরিচালনা করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় নিউ ধলেশ্বরী নদীর উপজেলার গোহালিয়াবাড়ী ইউনিয়নের অংশে অবৈধভাবে ড্রেজার বসিয়ে বালু উত্তোলনকালে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ছয় ব্যক্তিকে আটক করে তিন লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া অবৈধভাবে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ড্রেজারগুলো পানি উন্নয়ন বোর্ড ও বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ পুলিশ ফাঁড়ির হেফাজতে রাখা হয়েছে। এ অভিযানে সহযোগিতা করেছেন  কালিহাতী থানা ও বঙ্গবন্ধু সেতু পূর্ব নৌ পুলিশ ফাঁড়ির সদস্যরা । এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
 

 


এ জাতীয় আরো খবর