শুক্রবার, মে ৩১, ২০২৪

জিম্বাবুয়ে বিপক্ষে প্রতিটি ম্যাচে নিজেদের সেরাটা দেওয়ার প্রত্যায় ক্রিকেটাদের

  • সকালের আলো প্রতিবেদক
  • ২০২৪-০৫-০৪ ১০:৪১:০০

১৮ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা আলরাউন্ডার মোহাম্মদ সাইফুউদ্দিন চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্ট ক্রিকেট ম্যাচে দলীয় ও ব্যক্তিগত পারফম্যান্সে সন্তুষ্ট। বিশ্বকাপে জায়গা নিশ্চিত করতে খেলোয়াড়দের মধ্যে একরকম প্রতিযোগিতা চলছে বলেও জানান তিনি। 
জিম্বাবুয়ে বিপক্ষে প্রতিটি ম্যাচে নিজেদের সেরাটা দেওয়ার প্রত্যায় ক্রিকেটাদের। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এই কথা জানান মোহাম্মোদ সাইফুউদ্দিন।  
চট্টগ্রামে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজের প্রথম খেলায় দাপুটে জয় দিয়ে সিরিজ শুরু করে স্বাগতিক বাংলাদেশ। ম্যাচটিতে লাল-সবুজের প্রতিনিধিরা ৮ উইকেটে জিতে নেয়। 
প্রথম ম্যাচে ব্যাটিং ও বোলিং দুই বিভাগেই দাপুটে পারফরম্যান্স করেছে স্বাগতিকরা। তাসকিন, সাইফুউদ্দিন ও শেখ মেহেদীর বোলিংয়ে কোন প্রকার লড়াই চালাতে পারেনি জিম্বাবুয়ের টপ অর্ডারের ব্যাটাররা। 
টাইগারদের অনবদ্য বোলিংয়ের সামনে রাজা-উইলিয়ামসন অসহায় আত্মসমর্পণ করে। ১৮ মাস পর জাতীয় দলের জার্সি গায়ে নেমেই অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন মাত্র ১৫ রান খরচায় শিকার করেন ৩ উইকেট। অন্যদিকে, অভিষেক ম্যাচে সব আলো নিজের দিকে কেড়ে নেন ওপেনার তানজিদ তামিম। তার অপরাজিত ৬৭ রানের উপর ভর করে ২৮ বল হাতে রেখে ৮ উইকেটের সহজ জয় পায় স্বাগতিকরা। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাইফুউদ্দিন জানান,  ম্যাচে দলীয় ও ব্যাক্তিগত পারফম্যান্সে সন্তুষ্ট তিনি। 
সামনেই যুুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে বসছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। আসরটি সামনে রেখে একাদশে জায়গা করে নিতে একরকম প্রতিযোগিতা চলছে ক্রিকেটারদের মধ্যে। জিম্বাবুয়ে বিপক্ষে পরের ম্যাচগুলোতে নিজেকে মেলে ধরে নির্বাচকদের নজরে থাকতে চান এই আলরাউন্ডার।
তিনি বলেন ‘আমার জন্য খুব  চ্যালেঞ্জিং ছিল। চেষ্টা করেছি ভালোটা দেওয়ার। আরও ভালো করতে পারলে ভালো লাগত। আরও ৪টা ম্যাচ বাকি আছে। চেষ্টা করব এর থেকে আর বেশি ছাড়িয়ে যাওয়ার’  
রবিবার দ্বিতীয় টি-টোয়েন্টি ক্রিকেট সিরিজে মুখোমুখি হবে দুই দল।


এ জাতীয় আরো খবর