শুক্রবার, মে ৩১, ২০২৪

চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখ

  • সকালের আলো প্রতিবেদক
  • ২০২৪-০৫-০১ ১১:৩৬:৫৭

চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে ২-২ গোলে ড্র করেছে রিয়াল মাদ্রিদ এবং বায়ার্ন মিউনিখ। রাতের খেলায় ঘরের মাঠে প্রথমার্ধে দাপট দেখিয়েও পিছিয়ে থেকে বিরতিতে যেতে হয় বায়ার্ন মিউনিখকে। তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরে স্বাগতিক দল। ৪ মিনিটের ব্যবধানে পেয়ে যায় লিডও। তবে ম্যাচের শেষদিকে পেনাল্টি থেকে গোল করে ঘুরে দাঁড়ায় রিয়াল।
রিয়ালের হয়ে গোল দুটি করেছেন ভিনিসিয়ুস জুনিয়র। বায়ার্নের হয়ে একটি গোল করেছেন লেরয় সানে। অন্য গোলটি করেছেন হ্যারি কেইন। 
খেলার শুরু থেকেই বায়ার্নের ক্রমাগত আক্রমণে বিপর্যস্ত রিয়াল হুট করেই চমকে দিয়ে ২৪ মিনিটে লিড নিয়ে নেয়। দুর্দান্ত ফিনিশিংয়ে বল জালে জড়ান  ভিনিসিয়ুস জুনিয়র। প্রথমার্ধের বাকি সময়ে আর গোল পাওয়া হয়নি কারোরই। এগিয়ে থেকে বিরতিতে যায় রিয়াল।
প্রথমার্ধে রক্ষণাত্মক রিয়াল দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রাখার চেষ্টায় নামে। তাতে কয়েকটি সুযোগ তৈরি করলেও জালের দেখা মেলেনি। উল্টো ৫৩ মিনিটে সমতা ফেরায় বায়ার্ন। ডান প্রান্তে বল পেয়ে দারুণ এক শটে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান সানে।
এগিয়ে যাওয়ার মাত্র ৪ মিনিটের মধ্যেই লিডও পেয়ে যায় বায়ার্ন। বক্সের ভেতর জামাল মুসিয়ালাকে লুকাস ভাসকেজ ফাউল করলে পেনাল্টি পায় বায়ার্ন। স্পটকিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন ইংলিশ তারকা হ্যারি কেইন।
ম্যাচের ৮৩ মিনিটে পেনাল্টি বক্সের মধ্যে কিম মিন রদ্রিগোকে ফাউল করলে বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিয়ুস। আর তাতে মিউনিখের ঘরের মাঠ থেকে ড্র নিয়ে ফিরেছে রিয়াল।


এ জাতীয় আরো খবর