শুক্রবার, মে ৩১, ২০২৪

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দল ঘোষণা

  • সকালের আলো প্রতিবেদক
  • ২০২৪-০৪-২৯ ০০:১৫:৪০

জিম্বাবুয়ের বিপক্ষে আগামী মাসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। এ সিরিজকে সামনে রেখে প্রথম তিন ম্যাচের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। 
রোববার (২৮শে এপ্রিল) এক বিবৃতিতে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করে বিসিবি। স্কোয়াডে নেই সাকিব আল হাসান ও আইপিএলে ব্যস্ত থাকা পেসার মোস্তাফিজুর রহমান।
প্রথমবার টি-টোয়েন্টি দলে সুযোগ পেয়েছেন ওপেনার তানজিদ হাসান তামিম। বিশ্বকাপের আগে এ সিরিজ হতে পারে তার জন্য সুবর্ণ সুযোগ। দলে সুযোগ পেয়েছেন আরেক তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমনও। ২০২২ সালের আগস্টে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকের পর গত বছর এশিয়ান গেমসে দুই ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন পারভেজ হোসেন ইমন। তবে সবগুলো ম্যাচেই ব্যাট হাতে নিষ্প্রভ ছিলেন তিনি। তবে চলতি ডিপিএলে দারুণ পারফরম্যান্স করে নিজেকে নতুন করে প্রমাণের আরেকটি সুযোগ পেলেন ইমন।
এদিকে ইনজুরির কারণে দীর্ঘ ১৮ মাস দলের বাইরে ছিলেন পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। জুনের বিশ্বকাপ আসরের আগে তাকে সুযোগ করে দিয়েছে বিসিবি। 
তবে সবাইকে অবাক করে দিয়ে ১৫ জনের স্কোয়াডে রাখা হয়নি আইপিএলে ব্যস্ত সময় পার করা পেসার মোস্তাফিজুর রহমানকে। যদিও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসের বার্তা ছিল, জিম্বাবুয়ে সিরিজের শুরু থেকে থাকবেন কাটার মাস্টার। 
অন্যদিকে এক সিরিজ পর দলে ফিরেছেন স্পিনার তানভীর ইসলাম ও অলরাউন্ডার আফিফ হোসেন। আর অন্যদের সুযোগ দিতে প্রথম তিন ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানকে।
সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে আগামী ৩ মে। এরপর ৫ ও ৭ মে অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ। সবগুলো ম্যাচ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। একই মাঠে ১০ ও ১২ মে হবে সিরিজের বাকি দুই ম্যাচ।

বাংলাদেশ দলের স্কোয়াড:
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, শেখ মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, আফিফ হোসেন ও মোহম্মদ সাইফউদ্দিন।


এ জাতীয় আরো খবর