শুক্রবার, মে ৩১, ২০২৪

ঈদের খুশিতে পারিবারিক বন্ধন

  • হামিদা খাতুন পান্না
  • ২০২৪-০৪-০৯ ২৩:১৪:৩১

ঈদের দিন হোক সবার মধ্যে একটা যাদুকরী টান।সবাই এই ঈদে একজন আর একজনকে খুঁজুক আপন ঠিকানায়।আমি সবসময় চাই প্রত্যেকটি বছরই আমার পরিবারের সদস্যদের মধ্যে একে-অপরের প্রতি আলাদা ম্যাজিকাল একটা টান থাকুক। একটু আনন্দ, সামান্য হাসি, অল্প কান্না, কিঞ্চিৎ শান্তি থাকুক। ফ্যামিলির একজনের প্রতি আরেকজনের সাপোর্ট থাকুক।ঈদের খুশি ভাগ করি সবার মাঝে, নিজের মাঝে, আত্মীয়ের বন্ধনে।
একটু শান্তির ছোঁয়া শুধু ইট পাথরের দেয়ালের ঘর আর দামি আসবাবপত্র দিয়েই তৈরী হয় না। একটা ঘর তৈরী হয় মায়ের নরম হাসি, বাবার পবিত্র প্রার্থনা, ভাই বোনের স্নেহ মমতা, প্রিয় গানের সুর, প্রিয় খাবারের গন্ধ, সবার প্রতি সবার যত্নশীলতা এবং পারিবারিক টুকরো টুকরো আনন্দ বেদনা  ভালবাসা নিয়ে একটা শান্তির ঘর অথার্ৎ তৈরী হয় একটি সুখের  নীড়।
পারিবারিক অশান্তি খুব বাজে জিনিস। যা সমস্ত মনটাই অশান্তিতে, ব্যথায় বিমোহিত করে দেয়।জীবন মধুর লাগে তখন - যখন পরিবার সুখ শান্তিতে পরিপূর্ণ থাকে, এবং সবার সাথে সবার সম্পর্কটা সুন্দর থাকে। ভুল করলে স্বীকার করুন, দ্রুত রাগ অভিমান মুছে ফেলুন, দূরত্ব বাড়াবেন না।
প্রাণবন্ত একটা হাসিখুশি পরিবার এবং শান্তির ঘর প্রত্যেকের কাছে সবচেয়ে মূল্যবান, এবং কী আমার কাছেও;
হে আল্লাহ ২০২৪ সালে  নতুন বছরের  সুবাস নিয়ে আপনি এই বছরে আমাদের পরিবারিক বন্ধনগুলো অটুট রাখুন, সমস্ত অনাকাঙ্ক্ষিত দূর্ঘটনা থেকে রক্ষা করুন সবাইকে।এই ঈদের  দিনে পারিবারিক বন্ধন গুলো সুদৃঢ় ও মজবুত করুন।সবাই  যেনো ঈদের খুশি  নিয়ে এ সুন্দর বছর  অতিবাহিত  করতে পারেন।এই টুকু কামনায় আমি ক্ষুদ্র মানবী।

 


এ জাতীয় আরো খবর