সর্বশেষ সংবাদ ইসরাইলের সঙ্গে ইউএই এর পূর্ণাঙ্গ কূটনৈতিক সম্পর্ক স্থাপনে চুক্তিকে ‘বিশ্বাসঘাতকতা’ বলে অভিহিত করেছে ফিলিস্তিন                 সরকার পদত্যাগের পর লেবাননে ক্ষমতা নিচ্ছে সেনাবাহিনী                  দেশে বিদেশফেরতদের প্রায় ৭০ শতাংশই এখন জীবিকাহীন                 যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নিজের রানিংমেট হিসেবে কমলা হ্যারিসকে বেছে নিলেন জো বাইডেন                 প্রবল গণবিক্ষোভের মুখে লেবাননের সরকার পদত্যাগ করেছে                 ভুটানজুড়ে প্রথমবারের মতো লকডাউন আরোপ                 রাশিয়া বিশ্বের প্রথম করোনাভাইরাস টিকা উদ্ভাবক হিসাবে নাম নথিভুক্ত করেছে                 করোনা ভাইরাসের বিরুদ্ধে যে লড়াই সেটা থামানোর সুযোগ নেই-ডব্লিউ এইচ ও                  বন্দুকধারীদের হামলায় নাইজারে ৬ ফরাসী সহ অন্তত ৮ জন নিহত                 রাজস্থানের জোধপুরে কুঁড়েঘরের ভিতরে ১১ মৃতদেহ                 ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে আন্দোলন                  বাংলাদেশ দূতাবাস তাসখন্দে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৯০তম জন্মবার্ষিকী পালিত                  কেরালায় উড়োজাহাজ ছিটকে দুই পাইলটসহ অন্তত ২০ জনের মৃত্যু                 ৯৬ বছর বয়সে আবারও নতুন রাজনৈতিক দল গঠনের ঘোষণা দিলেন মাহাথির মোহাম্মদ                 বিশ্বের ‘অতি ধনী’র সবচেয়ে বিশেষ ক্লাব শত কোটিপতির ক্লাবে ঢুকলেন জুকারবার্গ                

Saturday, August 15, 2020
Login
Username
Password
  সদস্য না হলে... Registration করুন


বিশ্ব সংবাদ


করোনাভাইরাসে আক্রান্ত ব্রাজিলের ফার্স্ট লেডি মিশেল বলসোনারো
সকালের আলো প্রতিবেদক :
সময় : 2020-07-31 14:17:09

করোনাভাইরাসের সংক্রমণ ঘটেছে ব্রাজিলের ফার্স্ট লেডি মিশেল বলসোনারোর শরীরে। প্রেসিডেন্ট বলসোনারো করোনা থেকে সেরে ওঠার পাঁচ দিনের মাথায় তাঁর স্ত্রী আক্রান্ত হলেন।  বৃহস্পতিবার দেশটির সরকারের পক্ষ থেকে ফার্স্ট লেডির কোভিড-১৯ পজিটিভ হওয়ার খবর জানানো হয়।

প্রেসিডেন্টের কার্যালয়ের দেয়া বিবৃতিতে বলা হয়, ফার্স্ট লেডি মিশেল বোলসোনারোর করোনা নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তিনি ভাল আছেন এবং সব নিয়মই মেনে চলবেন।

৩৮ বছর বয়সী ফার্স্ট লেডি মিশেল বোলসোনারো ছাড়াও এদিন দেশটির বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী মার্কোস পন্টেসের শরীরেও করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এনিয়ে দেশটির পাঁচজন মন্ত্রী করোনায় আক্রান্ত হলেন।

প্রেসিডেন্ট কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, করোনায় আক্রান্ত হলেও ‘স্বাস্থ্য ভালো আছে’ ৩৮ বছর বয়সী ফার্স্ট লেডি মিশেলের। এখন সেরে ওঠার জন্য আরোপিত ‘বিধিগুলো মেনে চলবেন’ তিনি।

এর আগে গত ৭ জুলাই করোনায় আক্রান্ত হয়েছিলেন প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। ৬৫ বছর বয়সী বলসোনারো এই সময়ে ব্রাসিলিয়ায় প্রেসিডেন্ট প্রাসাদে প্রায় তিন সপ্তাহ কোয়ারেন্টাইনে ছিলেন। একাধিকবার টেস্ট করেও বারবার পজিটিভ রিপোর্ট আসছিল তার। অবশেষে গত সপ্তাহে ব্রাজিল প্রেসিডেন্টের করোনা ‘নেগেটিভ’ আসে। কাজে ফেরার পাঁচ দিনের মাথাই আক্রান্ত হলেন তাঁর স্ত্রী মিশেল। 

প্রেসিডেন্ট করোনায় আক্রান্ত থাকার সময়ে ফার্স্ট লেডি মিশেল ও দুই মেয়ের নমুনা পরীক্ষা করানো হয়। সে পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল। কিন্তু শেষমেশ ফার্স্ট লেডি মিশেল করোনা সংক্রমণ এড়াতে পারলেন না।

অনেক দিন ধরেই ব্রাজিল করোনাভাইরাসের অন্যতম হটস্পট। অতি ছোঁয়াচে এই ভাইরাসে এরই মধ্যে দেশটিতে ৯১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২৫ লাখের বেশি।

অন্যদিকে, করোনা মহামারিকে তেমন গুরুত্ব দেন না বলসোনারো। তার মতে, করোনা ‘হালকা ফ্লু’ জাতীয় অসুখ। এমনকি লকডাউন, মাস্ক পরা এসব বিধিনিষেধেরও ঘোর বিরোধী তিনি। তাকে মাস্ক পরতে বাধ্য করেছে আদালতের নির্দেশনা। এমনকি করোনা চিকিৎসায় বিতর্কিত ওষুধ হাইড্রোক্সিক্লোরোকুইনের পক্ষেই তার দৃঢ় অবস্থান। 

সকল মন্তব্য

মন্তব্য দিতে চান তাহলে Login করুন, সদস্য না হলে Registration করুন।

সকালের আলো

Sokaler Alo

সম্পাদক ও প্রকাশক : এস এম আজাদ হোসেন

নির্বাহী সম্পাদক : সৈয়দা আফসানা আশা

সকালের আলো মিডিয়া ও কমিউনিকেশন্স কর্তৃক

৮/৪-এ, তোপখানা রোড, সেগুনবাগিচা, ঢাকা-১০০০ হতে প্রকাশিত

মোবাইলঃ ০১৫৫২৫৪১২৮৮ । ০১৭১৬৪৯৩০৮৯ ইমেইলঃ newssokaleralo@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য অধিদপ্তরে নিবন্ধনের জন্য আবেদিত

Developed by IT-SokalerAlo     hit counters Flag Counter